করোনা আতঙ্কেও ভাঁটা নেই যৌনতায়, বিশ্বজুড়ে অনলাইনে রেকর্ড বিক্রি কন্ডোমের!

বিশ্বজুড়ে আতঙ্কের নাম করোনা। দিনে দিনে মহামারীর আকার ধারণ করেছে এই ভাইরাস। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫০০ জনের। আর তাই COVID-19 নিয়ে সতর্কতা জারি জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারের। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন মেনেই এই নির্দেশিকা জারি করেছে তারা। সেখানে বার বার হাত ধোয়ার কথা যেমন বলা হয়েছে তেমনই বলা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের কথাও।

এছাড়াও টিন্ডার জানিয়েছে, ‘জীবনের প্রতিটি মুহূর্তের আনন্দ অবশ্যই উপভোগ করবেন, কিন্তু তার আগে করোনার থাবা থেকে নিজেকে রক্ষা করুন’। সম্প্রতি একটি সমীক্ষা জানিয়েছে, করোনা আতঙ্কে মাস্কের বিক্রি বেড়েছে, তবে তার থেকে বেশি বেড়েছে কন্ডোম বিক্রির সংখ্যা। আর সেই সংখ্যা চিনে সবচেয়ে বেশি।

এছাড়াও ইকমার্স সাইটগুলি জানিয়েছে, গত কয়েকদিনে অনলাইনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে কন্ডোম। যৌনসংসর্গের মধ্যে দিয়ে করোনাভাইরাস ছড়ায় কিনা তা নিয়েও মানুষের মধ্যে উৎসাহের অন্ত নেই। আমেরিকার যৌনরোগ বিশেষজ্ঞদের কাছে অনেকেই প্রশ্ন রেখেছেন, চুমু খাওয়া বা সেক্স করা এই সময়ে কতটা নিরাপদ?

চিকিৎসকরা জানিয়েছেন, এ বিষয়ে এখনই কিছু নিশ্চিত বলা না গেলেও শরীরে ফ্লুয়ের লক্ষণ থাকলে বা সামান্য হাঁচি কাশি হলেও চুমু না খাওয়াই ভালো। যোনিরসের মাধ্যমে যে কোনও ভাইরাস দ্রুত ছড়ায়। বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন, কিছুদিন জিমও এড়িয়ে চলা ভালো। যদিও ফ্রান্সে ইতোমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে ফ্রেঞ্চ কিস।