তুমি আর নেই সে তুমি! স্ত্রী আপনার সঙ্গে শারীরিক মিলনে অরাজি? এই ৫ কারণ খুঁজুন…

স্ত্রী যৌ’নতায় উৎসাহ হারিয়ে ফেলেছেন, বারবার এরকম বলে মেয়েদের দিকে আঙুল তোলা বন্ধ করুন। প্রচুর সমস্যা থাকে ছেলেদেরও। নিজেদের খুঁতগুলো একবার একটু ঝালিয়ে নিন

শরীর এবং মনের একটা দ্বন্দ্ব সবসময় চলতেই থাকে। শরীর সব সময় সায় দিলেও মন চায় না। তাই হয়তো আপনি ভাবছেন আপনি সারাদিন জিমে গিয়ে শরীরচর্চা করেন, নিজস্ব একটি স্টাইলও রয়েছে, প্রেমিকা বা স্ত্রীয়ের সঙ্গে সুন্দর একটি রোম্যান্টিক ডেটের প্ল্যান করলেন কিন্তু আপনার প্রিয়তমা সব চৌপাট করে দিল! এদিকে আপনি ভেবে পাচ্ছেন না ভুলটা ঠিক কী হচ্ছে। কারণ আপনি তাঁর পছন্দমতো সব কাজই করেছেন। তবুও মন পাচ্ছেন না। ভেবেছিলেন সারপ্রাইজ দিয়ে চমকে দেবেন। কিন্তু কোনভাবেই যৌনসঙ্গমে স্ত্রীকে রাজি করাতে পারছেন না। আপনার সঙ্গে বিছানায় যেতে তিনি উৎসুক নন। জেনে নিন ঠিক কেন তিনি এমন ব্যবহার করছেন।

জীবনে আর কোনও উদ্দেশ্য নেই

কিছু এমন পুরুষ থাকেন যাঁরা নিজেদে কাজ, সংসার এবং পরিবারে এমন ভাবে জড়িয়ে যান তখন তাঁরা ভুলে যান যে স্ত্রী বা প্রেমিকা আছে। প্রেমের প্রথম দিকে বা বিয়ের পর তাঁরা যেমন থাকেন পরের দিকে কিন্তু ছেলেরা বেমালুম বদলে যান। কিন্তু সেই অনুভূতিটা তাঁদের থাকে না। মেয়েদের মধ্যে যা আবার প্রবল থাকে। তাঁদের কাছে তখন চেনা মানুষই সম্পূর্ণ অচেনা হয়ে যান। ফলে সম্পর্কে ভাঁটা পড়ে।

আরও পড়ুন

বাংলাদেশী মডেলের দুঃসাহসিক সে’ক্স-ভিডিও ফাঁস!(ভিডিও)

ক্ষমতার হস্তান্তর

প্রেম আর বিয়ের মধ্যে অনেক ফারাক। প্রেম করার সময় প্রেমিক আপনার সঙ্গে একরকম ব্যবহার করেছেন। কিন্তু বিয়ের পর অনেক সময় দেখা যায় স্বামী পুরোপুরি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন। তিনি কি করবেন, করবেন না সব নির্দেশই স্বামী দিচ্ছেন। ফলে তাঁর কাছে স্বামী-স্ত্রীর থেকে অন্য সাংসারিক আকর্ষণ বেশি প্রাধান্য পায়। নিজেকে সর্বক্ষমতার অধিকারী দেখানোর একটা চেষ্টা থাকে।

ব্যক্তিগত স্বাস্থ্যবিধি

অনেক সময় অনেক ছেলে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্ন থাকেন না। সব রকম হাইজিন মেনে চলেন না।যেমন মুখ খুললেই দাঁত নোংরা থাকলে আর মুখে গন্ধ থাকলে মেয়েরা তা মোটেই পছন্দ করেন না। তাই আমার স্ত্রী আমার সঙ্গে যৌন সম্পর্কে ইচ্ছুক নয় বলার আগে নিজের দিকে খেয়াল রাখুন। ভালো করে দাঁত ব্রাশ করুন, নিয়মিত স্নান করুন, নিজের অর্ন্তবাস কাচুন। সেই সঙ্গে জামাকাপড় অবশ্যই পরিচ্ছন্ন রাখুন।

আরও পড়ুন
বন্দিদশায় ক্রমশ আলুনি সে’ক্স? হারানো আগুন ফেরানোর ৫ উপায়…

রোগা না মোটা বিচার করবেন না

সন্তানের জন্ম দেওয়ার পর অনেকেই মোটা হয়ে যান নানা কারণে। সেই সময় তাঁদের শারীরিক ও মানসিক পরিবর্তন আসে। নানা রকম সমস্যায় ভোগেন। ফলে কিছুতেই শারীরিক সম্পর্কে ইচ্ছুক থাকেন না। নিজেকে নিয়ে হীনমন্যতায় ভোগেন। ফলে এরকম কিছু মনে হলে স্ত্রীর দিকে খেয়াল রাখুন। তাঁকে উৎসাহিত করুন। রোগা নাকি মোটা বিচার করবেন না।

হরমোনের পরিবর্তন

অনেক সময় মেয়েরা হরমোনজনিত নানা সমস্যায় ভোগেন। যার প্রভাব মনের উপর খুব তীব্র। অনেক সময় শরীর ও মন দুই ভেঙে যায়। নানারকম ওষুধের প্রভাবের জন্যও হয়। যা যৌনইচ্ছা দমিয়ে দেয়। এর জন্য ডায়েট ও জীবনযাত্রার পরিবর্তন খুবই জরুরি। এরকম সমস্যা হলে স্ত্রী বা প্রেমিকার পাশে থেকে তাঁকে বোঝান। কোনও রকম সমস্যা হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। কারণ তিনি অনেক ভালোভাবে পুরো বিষয়টি বোঝাতে পারবেন।