শুক্রবার বঙ্গবন্ধুর কবর জিয়ারত করবেন প্রধান বিচারপতি

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন শুরু করছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এর অংশ হিসেবে শুক্রবার (৬ মার্চ) প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা মাজার জিয়ারত এবং শ্রদ্ধা নিবেদনের জন্য টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

বৃহস্পতিবার (৫ মার্চ) এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতিনির্ধারণী দিকনির্দেশনা প্রদান এবং অনুষ্ঠানসমূহের সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়।

গত ১২ জানুয়ারি ওই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়, মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে তার জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে এবং কমিটি জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে।

পরবর্তী সভায় সিদ্ধান্ত হয়, কমিটি একটি স্মরণিকা প্রকাশ করবে। আগামী এপ্রিল মাসে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোচনা সভা এবং পরবর্তীতে অক্টোবর মাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এর মধ্যে গত ২৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের অংশে মুজিববর্ষের ক্ষণ গণনার ঘড়ি স্থাপন করে সুপ্রিম কোর্ট প্রশাসন।