ওরাল সে’ক্সে বিপদ, ভ্যাজাইনায় মারাত্মক সংক্রমণ হতে পারে! জানুন…

যৌ*নরোগ নয়, তবে মাত্রাতিরিক্ত ওরাল সে*ক্সের নেশায় বুঁদ হলে হতে পারে হতে পারে ব্যাকটেরিয়াল সংক্রমণ! ওয়াল সে*ক্সের মাধ্যমে মেয়েদের যৌ*নাঙ্গেই বাসা বাঁধে ‘ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিস’। চিকিৎসা বিজ্ঞানে যা বিভি নামেই পরিচিত। তবে এই বিভি যৌ*নরোগ নয়। নারীর ভ্যাজাইনা বা যোনিতে সাধারণ যেসব ব্যাকটেরিয়া থাকে, সেখানে কোন ভারসাম্যের অভাব দেখা গেলে বিভি হতে পারে। বিভি হলেই যে কোনও উপসর্গ দেখা যাবে এমনটা নয়। তবে যোনি থেকে দুর্গন্ধযুক্ত রস নির্গত হয়। মানুষের মুখে বেশ কয়েকরকম ব্যাকটেরিয়া থাকে। তা যে সব ভালো এমনটা নয়। অনেকেই মুখ ভালো করে ধোন না। সেক্ষেত্রে মুখের লালা থেকে নানা জীবানুর সংক্রমণ হয়। আর যা যোনিতে গেলে মারাত্মক আকার ধারণ করে।

ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিস কী?
বিভি এমনিতে কোন সিরিয়াস অসুখ না। তবে যেসব মহিলা বিভি-তে আক্রান্ত হন, তারা অন্যান্য যৌ*নরোগের শিকার হতে পারেন এবং তাদের মূত্রনালিতে সংক্রমণ দেখা দিতে পারে।

তবে যাঁরা সন্তানসম্ভবা তাঁদের ক্ষেত্রে এই সংক্রমণ খুবই খারাপ।

কীভাবে জানবেন আপনার বিভি হয়েছে?
বিভি মহিলাদের স্বাস্থ্যের একটা সাধারণ সমস্যা। যাদের ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিস হয়, তাদের যো*নি থেকে এক ধরনের রস নিঃসৃত হয় এবং তাতে উৎকট আঁশটে গন্ধ থাকে। যোনি থেকে যে স্বাভাবিক রস বের হয়, বিভি হলে তার রঙ এবং ঘনত্বে পরিবর্তন দেখা যায়। সেই যোনি রস পাতলা পানির মত হয় এবং দেখতে অনেকটা ঘোলাটে সাদা হয়।

আপনার বিভি হয়েছে কিনা, তা আপনার ডাক্তার বলে দিতে পারবেন। যোনি রসের নমুনা পরীক্ষা করে বিভি-র উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।

পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হওয়া গেলে অ্যান্টিবায়োটিক ট্যাবলেট, জেল কিংবা ক্রিম ব্যবহার করে সংক্রমণ দূর করা হয়।

তবে যো*নিতে কিন্তু ভালো ব্যাকটেরিয়াও থাকে। এদের বলা হয় ল্যাকটোব্যাসিলাই। এরা পিএইচ লেভেল কমিয়ে যোনিপথের অ্যাসিডিক বা অম্ল ভাব ধরে রাখে। কিন্তু কখনও যদি এই ভারসাম্য নষ্ট হয় যোনিতে অন্যান্য জীবাণুর বংশবৃদ্ধি বেড়ে যায়।

যে যে কারণে এই সংক্রমণ হয়

অত্যধিক যাঁরা সে*ক্স করেন
তবে যাঁরা দীর্ঘদিন সে*ক্স করেন না তাঁদেরও হতে পারে
বার বার সঙ্গী বদল করলে
জন্মনিরোধক ব্যবহার করলে
যোনিপথে সুগন্ধী বা সাবান ব্যবহার করলে

তাই এই সংক্রমণ এড়াতে ৬ মাস ছাড়া পেলভিকের পরীক্ষা অবশ্যই করান।

বিস্তারিত ভিডিও দেখতে ক্লিক করুন

The danger in oral sex can lead to serious infections in the vagina! Learn …

Not a sexually transmitted disease, but excessive oral sex can lead to bacterial infections! ‘Bacterial vaginosis’ occurs in girls’ sexual organs through wall sex. In medical science which is known as BV. However, this BV is not a sexually transmitted disease. Bacteria that are common in a woman’s vagina or vagina can cause BV if there is a lack of balance. It is not as if any symptoms can be seen in BV. However, foul-smelling juice is excreted from the vagina. There are several types of bacteria in the human mouth. That’s not all good. Many people do not wash their faces well. In that case, various germs are transmitted from the saliva of the mouth. And what goes into the vagina takes a deadly shape.

What is bacterial vaginosis?
BV is not a serious illness. However, women who become infected with BV can develop other sexually transmitted diseases and urinary tract infections.

However, the infection is very bad for those who have children.

How do you know you have VV?
BV is a common health problem in women. People who have bacterial vaginosis have a type of fluid that comes out of their vagina and has a strong odor. The normal juice that comes out of the vagina changes with the color and density of the vagina. That vaginal juice is like thin water and looks very cloudy white.

Your doctor will be able to tell if you have VV. The presence of BV can be confirmed by examining a sample of vaginal juice.

Once the test confirms the presence of infection, the infection is eliminated using antibiotic tablets, gels or creams.

However, there are good bacteria to take yo *. These are called lactobacilli. They lower the pH level and retain the acidic feeling of the vagina. But if this balance is ever lost, the reproduction of other germs in the vagina increases.

That is the reason for this infection

Excessive people who do sex
However, those who do not have sex for a long time can also be
If you change your partner again and again
If you use contraceptives
If you use perfume or soap in the vagina

Therefore, the pelvic exam must be done for 6 months to avoid this infection.

Click to watch the detailed video